তামান্না নামের অর্থ উৎপত্তি ও ব্যক্তিত্ব

আপনার নবজাতক মেয়ে শিশুর তামান্না নামটি নির্বাচন করার পূর্বে অনুগ্রহে তামান্না নামের অর্থ ও উৎপত্তি এবং জনপ্রিয়তা জেনে নিন। আজ আমরা আপনাকে জানাবো তামান্না নামের সঠিক বাংলা অর্থসহ আরও আনুষাঙ্গিক বিষয়াদি। যাতে আপনার নবজাতক মেয়ে বাবুর জন্য তামান্না নামটি বিবেচনা করতে পারেন!

তামান্না নামের অর্থ কি? 

তামান্না নামের বাংলা অর্থ “আশা-আকাঙ্খা, ইচ্ছা, কামনা”। তামান্না হল একটি মুসলিম মেয়ের নাম যা আরবি থেকে এসেছে এবং এটি সমস্ত মুসলিম দেশে ব্যাপকভাবে জনপ্রিয়। এটি প্রায়শই অন্যান্য শব্দের সাথে একত্রে নাম গঠন ব্যবহৃত হয়। এছাড়াও আপনি অনুরূপ নাম খুঁজে পেতে পারেন যেমন “তানিশা, তানিয়া” । 

তামান্না নামের আদ্যোপান্ত!

নাম : তামান্না।
অর্থ : আশা, আকাঙ্খা।
লিঙ্গ : মেয়ে।
উৎপত্তি :  আরবি
ধর্ম :  মুসলিম।
সংক্ষিপ্ত নাম :  না। 
নামের দৈর্ঘ্য :  ৭ টি অক্ষর একটি শব্দ!
ছবিঃ তামান্না অর্থ আশা আকাঙ্খা! Get Download from google drive.

তামান্না নাম সম্পর্কে আরো তথ্য! 

একটি নবজাতকের নামকরণ করা খুবই গুরুত্বপূর্ণ! কারণ এটি একজন ব্যক্তিকে আজীবন পরিচয় প্রদান করে। সন্তানকে ইতিবাচক ব্যক্তিত্ব প্রদানের জন্য পিতামাতাদেরকে সর্তকতা অবলম্বন করতে হয়। নবজাতকের নামকরণ করা সত্যি বাবা-মায়ের জন্য একটি কঠিন সিদ্ধান্ত কারণ একটি নাম রাখার জন্য অনেক জ্ঞানের প্রয়োজন হয়। 

তামান্না একটি মেয়ের জন্য একটি ভালো ইসলামিক নাম। তামান্না একটি আকর্ষণীয় মেয়ে শিশুর নাম যা সকলেই পছন্দ করে। এটি একটি ভালো অর্থবহ নাম যা ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলিও বর্ণনা করে। তামান্না শব্দের অর্থ “আশা, আকাঙ্খা, ইচ্ছা, কামনা“। তামান্না আরবি ভাষা থেকে উদ্ভূত এবং এটি মুসলিম মেয়েদের জন্য ব্যাপকভাবে ব্যবহৃত একটি নাম। 

তামান্না নামের মেয়েরা কেমন হয়? – ব্যক্তিত্ব, ভালোবাসা ও পরিবার!

তামান্না নামধারণকারী মেয়েরা প্রেমময়, যত্নশীল এবং আবেগপ্রবণ হয়ে থাকে। তামান্না নামধারণকারী মেয়েরা বেশিরভাগই পারিবারিক ব্যক্তি এবং তিনি সঙ্গীর সুরক্ষা করেন এবং তাকে একটি মানসম্পন্ন পারিবারিক জীবন উপহার দেন।

তামান্না নামের ব্যক্তিরা স্বল্প স্বভাবের কিন্তু প্রকৃত সক্রিয়া শ্রোতা। এই গুণের কারণে তিনি তার যুক্তিগুলি, কৌশল এবং কূটনীতিতে পূর্ণ। তামান্নার চৌম্বক ব্যক্তিত্বের কারণে লোকেরা সর্বদা তাকে ভিড় থেকেও দেখতে পারে।

তামান্না নামের মেয়েরা পরিবর্তনে উন্নতি করে এবং নতুন ধারণা অন্বেষণ করতে, নতুন লোকেদের সাথে দেখা করতে, বহিরাগত স্থানগুলি আবিষ্কার করতে পছন্দ করে। তামান্না হাস্যরসে পরিপূর্ণ এবং সম্পদশালী এবং সমমনা লোকদের সঙ্গ পেতে পছন্দ করেন।

তামান্না রোমান্টিক আদর্শবাদী মেয়ে যদিও কিছুটা অপরিপক্ক। তামান্নার অন্যদের প্রভাবিত করার ক্ষমতা রাখে। তামান্না ঝুঁকি নিতে এবং সাফল্যের দিকে নিজের পথ তৈরি করতে যথেষ্ট সাহসী।

বিভিন্ন ভাষায় তামান্নাঃ

  • তামান্না আরবিতে: تمنى
  • তামান্না উর্দুতে: تمنّ
  • তামান্না হিন্দিতে: तमन्ना
  • তামান্না বাংলায়: তামান্না
  • ইংরেজিতে তামান্না: Tamanna

আরও দেখুন : ত অক্ষর দিয়ে শুরু মেয়েদের ইসলামিক নামের তালিকা থেকে!

প্রিয় পাঠক পাঠিকা, আশা করি তামান্না নামের বাংলা অর্থ জেনে আপনাদের ভালো লেগেছে এবং এটি আপনার মেয়ে বাবুর জন্য চয়ন করবেন। 

Get Download PDF from our Google drive.

উৎস : তামান্না নামের অর্থ, নামটির উৎপত্তি ও ব্যক্তিত্বের বৈশিষ্ট্যের বর্ণনাগুলি শিশুদের নামের বই, আরবি ডিকশনারী ও বিভিন্ন ওয়েবসাইট থেকে সংগ্রহণ করা হয়েছে। 

আমার বাংলা পোস্ট.কমে সবচেয়ে জনপ্রিয় মেয়েদের নামের তালিকা!

০১. মুহাম্মদ সা. এর স্ত্রীদের নাম।

০২. মহিলা সাহাবীদের নাম।

০৩. কোরআন থেকে মেয়েদের ইসলামিক নাম!

০৪. স দিয়ে মেয়েদের ইসলামিক নাম!

০৫. মেয়েদের রোমান্টিক ডাকনাম!

আপনি আরও জানতে পারেন এমন নামের অর্থগুলি!

০১.অবনী নামের বাংলা অর্থ, উৎপত্তি ও ধর্ম

০২. খাতুন নামের অর্থ কি? উৎপত্তি ও ইতিহাস জানুন

০৩. খাদিজা নামের অর্থ – উৎপত্তি ও ইতিহাস

০৪. সুমাইয়া নামের অর্থ কি

০৫. ফাতেমা নামের অর্থ কি

For more updates please follow our Facebook, Twitter, Instagram, Linkedin, Pinterest, Tumblr And Youtube channel.

Leave a Comment

error: Content is protected !!