অবনী নামের বাংলা অর্থ, উৎপত্তি ও ধর্ম

অবনী একটি হিন্দু মেয়ের নাম এবং অবনী নামের একাধিক বাংলা অর্থ রয়েছে। অবনী শব্দের অর্থ “পৃথিবী”। বাংলায় অবনী নামের অর্থ “জনপ্রিয়তা ও পদমর্যাদা দাঁড়ায় কিংবা বুঝাতে ব্যবহৃত হয়। অবনী একটি হিন্দু উদ্ভুত নাম যার ভাগ্যবান নাম্বার হচ্ছে ৯। 

নাম:  অবনী (Abani)
অর্থ:   পৃথিবী
লিঙ্গ:  মেয়ে
আদি:  হিন্দী
ভাগ্যবান সংখ্যা   ৯

অবনি নামের ইংরেজী অর্থ! 

একটি নাম হল একজন ব্যক্তির পরিচয় যা অন্যদের মধ্যে তাকে তার পরিচয় প্রদান করে৷ একটি শিশুর নামকরণ একটি পবিত্র প্রক্রিয়া এবং প্রত্যেক পিতা-মাতা তাদের ছোট দেবদূতকে সর্বোত্তম নাম দেওয়ার চেষ্টা করেন৷

অবনী হল একটি সুন্দর হিন্দু মেয়ের নাম যা বাবা-মায়েরা আদর করে রাখে। এই নামটি শুধুমাত্র সুন্দরই নয় ভালো অর্থবহও। অবনী নামটি হিন্দি ভাষা থেকে এসেছে এবং এটি হিন্দু সম্প্রদায়দের মধ্যে অত্যন্ত জনপ্রিয়।

অবনী নামের ইংরেজী অর্থ হলো আর্থ (Earth) বাংলায় “পৃথিবী” যা ব্যক্তিত্বের উপর নামের প্রত্যাশিত তাত্পর্যকে স্পষ্টভাবে বর্ণনা করে। অবনি নামটি ইংরেজির ৫টি বর্ণমালা উপর ভিত্তি করে গঠিত।

অবনী নামের সংখ্যাতত্ত্বের ভবিষ্যদ্বাণী অনুসারে, ভাগ্যবান সংখ্যাটি হলো ৯ এবং এটি ব্যক্তিত্বের বিকাশে ইতিবাচক প্রভাব ফেলে৷ 

অবনী নামের ধর্ম কি?

অবনী নামের ধর্ম হলো হিন্দু! কিন্তু অনেক মুসলিম পিতামাতাগণকে তাদের নবজাতক মেয়ে শিশুর নামের শেষের অংশ “অবনি” রাখতে দেখা যায়। আমি ফেসবুকেও অনেক মেয়েদেরকে অবনী নাম ধারণ করতে দেখেছি যাদের ধর্ম ছিল মুসলিম। 

অবনী নামের লাকি নাম্বার কত? 

সংখ্যাতত্ত্বের ভবিষ্যদ্বাণী অনুসারে অবনী নামের ভাগ্যবান সংখ্যা হলো ৯। 

আরও দেখুন : A দিয়ে মেয়েদের ইসলামিক নাম বাংলা অর্থসহ

For more update please follow our Facebook, Twitter, Instagram , Linkedin , Pinterest , Tumblr And Youtube channel.

Leave a Comment

error: Content is protected !!