শীতের ফ্যাশন : নতুন আঙ্গিকে পুরাতনের ছোঁয়া

শীতের ফ্যাশন কেমন হওয়া উচিৎ?

হাড়কাঁপানো শীত যেন উঁকি দিচ্ছে! চারিদিকে শীতল হাওয়া ও মৃদ্যু রোদ যেন কনকনে শীতের আগাম আভাসের সতর্কবানী দিতে ব্যস্ত!

ঘরে বসে কিংবা কর্মস্থলে যাওয়ার আগে শাল, সোয়েটার, মাফলার দিয়ে শীত পোহানোতে  জুড়ি নেই! এই শীতে যেন পোশাক ও ট্রেন্ড নিয়ে একরাশ একঘেয়েমিতার জন্ম দিয়েছে। শীত ঢাকতেই যেন ব্যস্ত সময় অতিক্রম করছেন,  তাই না? তবে, নিজেকে একটু ফ্যাশনেবল লুক দেয়ার ও চিন্তা ভাবনা করছেন। কেমন ট্রেন্ড চলছে এই বছর শীতে, জানতে ইচ্ছুক?! আপনার ট্রেন্ডি ও ফ্যাশনেবল লুকে এই শীতে কি থাকছে আপনার জন্য, জেনে নিন এখনই!!

কেন বলছি, নতুন আঙ্গিকে পুরাতনের ছোঁয়া?  আগে সেটাত জানিয়ে দেয়া যাক!! বছর ঘুরেই ৯০’দশকের ডিজাইন ও ফ্যাশনসমুহের পুনরাবৃত্তি আমরা প্রায়ই লক্ষ করছি। কখনোবা ৯০’ এর হাতের কুচি টানা ব্লাউজ, কখনোবা ঢিলেঢালা প্লাজো, প্রিন্টের শার্ট- এসবই যেন আমাদের কাছে নতুনভাবে এসেছে।  ঠিক তেমনইভাবে, এবারের শীতের পোশাকে থাকছে ঢিলেঢালা শীতের পোশাক, পুরাতন ছোঁয়ায় শালে ভিন্নতা,  থাকছে আরও সব ফ্যাশন।

জ্যাকেটঃ ডেনিমের জিন্স  ইতিমধ্যেই ফ্যাশন জগতে খুব বেশি পরিমান সাড়া পেয়েছে। পুরুষ কিংবা নারী, উভয়েই কমফোর্ট ও ট্রেন্ডি লুক নির্ধারণে ডেনিম জিন্স কে প্রাধান্য দিচ্ছে। পাশ্চাত্য পশ্চিমা অন্ঞ্চলের মতই ব্লিচ্ড ওয়াশ বা হোয়াইট ওয়াশ এর ডেনিম জ্যাকেট এর ব্যাপক ট্রেন্ড চলছে এই শীতের মৌসুমে।  ক্যাসুয়াল লুকে এই ডেনিম জিন্সটি আপনার রেগুলার আউটফিটে দিবে এক নতুনত্ব। এখন প্রায় নীল ডেনিমের চাহিদার পরিপ্রেক্ষিতে অন্যান্য রং এর ডেনিমের চাহিদাও বাড়ছে। তরুণ-তরুণীদের লং শার্ট, টপস, ডেইলি আউটফিটের সাথে ম্যাচ করে ডেনিম এর কালার কম্বিনেশন টা খুব দারুন বটে। সাথে এই শীতে ট্রেন্ডি আউটফিট নির্ধারনে ডেনিম জ্যাকেট এর সাথে পায়ে স্নিকার্স পড়ার ব্যাপারে উদাসীনতা নিছক বোকামীও বটে।

 বরাবরের মত এবারও লেদার জ্যাকেটের চাহিদা রয়েছেই তবে কৃত্রিম চামড়ার জ্যাকেট গুলোয় মুলত ভাল সাড়া ফেলছে। বলা বাহুল্য, লেদার জ্যাকেট এর স্পেশালিটি হয়ল বহনে হালকা। নিমিষেই তরুনীরা নিজের কর্মস্থান কিংবা ক্যাসুয়াল লুকে লেদার জ্যাকেট পড়তে পারেন। চকলেট কিংবা কড়া লাল সকল ড্রেসাপের সাথে মানানসই! ঠিক বললাম তো? ট্রাই করেই দেখুন নাহ্!!

হালকা ও কমফর্টেবল হওয়ার কারনে পারাস্যুট কাপড়ের তৈরি ট্র্যাক জ্যাকেট আউট ফিটের জন্য ইউনিক ব্যাপারটি ধরে রাখছে। ফুল স্লিভ গেন্জি কিংবা শার্টের সাথে প্যারাসুট জ্যাকেটটি আসলেই মানানসই।

ডেনিম এরপর কর্ড জ্যাকেট রয়েছে সকলের পছন্দের তালিকার শীর্ষে। কিছুক্ষন শীত আবার আধো আধো গরম অনুভুতিটা যেন বারবারই আমাদের অস্বস্তির কারন হয়ে দাড়ায়। সেকারনে, এইরকম শীতে তুলনামুলক হালকা ও কমফোর্টের জন্য আউটফিট হিসেবে কর্ড জ্যাকেট পছন্দ করতে ভুলবেন না কিন্তু!

এছাড়াও ফ্যাশন হাউজ ও শপিংমলের শোরুমে নানান ধরনের জ্যাকেট  চায়লেই হাতের নাগালে পেয়ে যাবেন।

হুডিঃ দিনবদলের যাত্রাই হুডি যেন টিনএজারদের জন্য আনুষঙ্গিক শীতের পোশাক হিসেবে বিবেচিত৷ বাসা, স্কুল, বিশ্ববিদ্যালয়, সাথে বন্ধুমহলের সাথে আড্ডা বা ঘুরতে যাওয়ার সব ক্ষেত্রেই যেন হুডি ফ্যাশন নিজের জায়গা ধরে রাখতে সফল। বাজারে বিভিন্ন ব্র্যান্ডের হুডিতো থাকছেই! শীত ঢাকা ও ফ্যাশন দুইয়ের কথা ভেবেই যেন এর বাজারদর কোনকিছু আটকাতে পারছেনা।

শালঃ শাল তো কমবেশ সকলেরই পরিচিত আমাদের। ভিন্ন আঙ্গিকে নিজেকে এই শীত থেকে উদ্ধারের ব্যাস্ততাই একটু চাদর মুড়িয়ে নেয়াটাই যেন বড়দায়! তবে, এই শাল যদি হয় আপনার ফ্যাশনের অন্যতম কারণ তবে কেন নয়? বাজারে আগের তুলনায় ছোট এবং প্রিন্ট / কালার বেসিসে শাল মুখ্য ভুমিকা রাখছে। একটা সাদা চাদর,  হাতে হুমায়ন এর নীল পদ্ম বই এবং দাড়িমুখে একটা গোল ফ্রেমের চশনা। নিজেকে কবি কবিভাবে উপস্থাপন করছেন তাইনয় কি?

ক্যাপঃ  ড্রেসের উপর তিনকোনা ক্যাপটি দিতে পারে নিউ আউটলুক। ভেলবেট কিলবা সিলভারের উপর কিছুটা উলের উপস্থিতি যেন শীতের পোশাক হিসেবে পুরোপুরি এডজাস্টেবল।

এছাড়া, উলের হালকা ভারি সোয়েটার যেন প্রতিবারই নতুনরুপী ফ্যাশনের যোগান দেয়। শিশু, বদ্ধ,  প্রাপ্ত বয়স্ক সকলের জন্য সোয়েটার খুবই পচন্দের। গলা ও হাতের কাছের ডিজাইনে নতুনত্ব ভাব যেন ফ্যাশনটিকে পুনর্জীবীত রাখে। আউটফিট বাছায়ে ঢিলেঢালা জ্যাকেট ও সোয়াটার বাছাইয়ে আপনার নিত্যদিনের ফ্যাশনে আনবে নতুন সংযোজন।

ফ্যাশন ই শুধু নয়, শীত পোহানোর পাশাপাশি কমফোর্টেবল এর কথা মাথায় রেখে বেছে নিন আপনার আজকের শীতের আউটফিট টি।  

আরও পড়ুন : ছেলেদের ও মেয়েদের ফ্যাশন আইডিয়া A-Z

For more update please follow our Facebook, Twitter, Instagram , Linkedin , Pinterest , Tumblr And Youtube channel.

Leave a Comment

error: Content is protected !!