মেয়েদের ১১৩টি অতি গোপনীয় মাসআলা

গোপনীয় মাসআলামেয়েদের অতি গোপনীয় মাসআলা গুলি জানুন যা আমাদের দেশের মেয়েরা লোক লজ্জার ভয়ে জানতে ও বুঝতে পারে না। একজন মুসলিম মেয়ে হিসাবে মেয়েদের সম্পর্কিত ইসলামের এই বিধি-বিধান ও মেয়েদের অযু, গোসল, হায়েয নেফাস ও জানাবাতের প্রয়োজনীয় মাসআলা গুলি জানার বুঝার ও শিখার প্রয়োজন যা মুসলিম মেয়েদেরকে পাক ও পবিত্র থাকতে সাহায্য করে। কি কি কারনে ফরজ অযু গোসল করা জরুরী হয়ে পড়ে অজ্ঞতা ও জানার সুযোগ না থাকার কারনে ইসলামি জীবন যাপনে অভ্যস্ত নন এমন নাবালিকা, কিশোরী মেয়েরা তা বুঝতে পারে না। তাই আমি মনে করি অযু-গোসল-হায়েয ও নেফাস সম্পর্কিত অতি প্রয়োজনীয় গোপনীয় মাসআলা গুলি মেয়েদের জানার ও শিখার প্রয়োজন যা মেয়েদের শরীরবৃত্তিও ঘটনাগুলি ঘটার পরে প্রয়োজনীয় অনুযায়ী প্রদক্ষেপ গ্রহণ করতে পারে। তাই আমরা মেয়েদের গোপন কথা গুলি কয়েকটি ধাপে ভাগ করেছি এবং ধারাবাহিকভাবে মেয়েদের গোপনীয় মাসআলাগুলি আমার বাংলা পোস্ট.কমে তুলে ধরেছি। তাহলে চলুন মাসআলাগুলি পড়া শুরু করি। 

ধাপ ১ : অযু সম্পর্কে গোপনীয় মাসআলা!

মাসআলা—১ : যৌবনের উত্তেজনায় প্রথম যে পানি বের হয় উহাকে মযী বলে। আর যখন আনন্দ ও মধুরতায় মন ভরে উঠে তখন যে পানি বের হয় উহাকে মনী (বীর্য) বলে।

মাসআলা—২ : মযী ও মনী চেনার উপায় হলো, মনী বের হওয়ার পর মন ভরে যায় এবং উত্তেজনা স্তিমিত হয়ে আসে কিন্তু মযী বের হওয়ার পর উত্তেজনা কমেনা বরং আরও বেড়ে যায়। তাছাড়া মযী পাতলা হয় এবং মনী গাঢ়। মযী বের হওয়ার কারণে গোসল ফরয হয় না। আর মনী বের হলে গোসল ফরয হয়।

মাসআলা—৩ : পেশাবের পরে মাটি বর্ণের যে গাঢ় পানি বের হয় উহাকে অদী বলে। মযী ও অদী বের হলে অযূ ভেঙ্গে যায়।

মাসআলা—৪ : পুরুষের স্পর্শে কিংবা যৌন চিন্তার কারণে মহিলার সামনের রাস্তা দিয়ে পানি আসলে অযু ভেঙ্গে যাবে। উত্তেজনার সময় যে পানি বের হয় উহাকে মযী বলে।

মাসআলা—৫ : রোগের কারণে মহিলাদের সামনের রাস্তা দিয়ে শ্লেষ্মার মত লাচা জাতীয় যে পানি বের হয় উহা নাপাক। মযী বের হলে নির্ভরযোগ্য মতে অযু ভেঙ্গে যায়।

মাসআলা—৬ :  পেশাব অথবা মযীর ফোটা পেশাবের স্থান থেকে বের হয়ে ছিদ্রের বাইরে চলে এসেছে কিন্তু এখনও পেশাব উপরের চামড়ার ভিতরেই রয়ে গেছে তাহলে অযু ভেঙ্গে যাবে। অযু ভাঙ্গার জন্যে পেশাব চামড়ার বাইরে আসা জরুরী নয়।

মাসআলা—৭ :  অযু করার পর গুপ্তাঙ্গ খুলে গেলে কিংবা গুপ্তাঙ্গে দৃষ্টি পড়লে অযু নষ্ট হবে না।

মাসআলা—৮ : অযু করার পর পেশাবের জায়গা স্পর্শ করলে (মহিলা—পুরুষ কারো) অযু নষ্ট হবে না।

উৎস : নারীর শ্রেষ্ঠ উপহার বই থেকে সংগ্রহ। 

এরপর পড়ুন : মেয়েদের গোসলের গোপনীয় মাসআলা

Photo by Ferdy Jayadi from Pexels

For more update please follow our Facebook, Twitter, Instagram , Linkedin , Pinterest , Tumblr And Youtube channel.

Leave a Comment

error: Content is protected !!