স্বামীকে ডাকার জন্য রোমান্টিক নাম

ভালোবাসার বহিঃপ্রকাশ করা বড্ড সহজ, তবে তা বুঝানো বড় দায়! আসলে মানুষ ভালবাসতে জানে তবে ভালবাসা বুঝাতে প্রায়শই আলসেমি করে! একটু মায়া করে নিজের মানুষকে আপন করে ডাকা ভালবাসা বহিঃপ্রকাশের অন্যতম সহজ উপায়। এই সুযোগ হাতছাড়া করলে কি হয়? আমার মনে হয় স্বামী স্ত্রীর হালাল সম্পর্কে রোমান্টিকতা আনতে একটি ভাল ও ইউনিক নিকনেম অনেক বেশিই গুরুত্বপুর্ণ।

তাই আজকের এই লেখাটি সেসকল আপুমনিদের জন্য যারা নিজের স্বামীকে ডাকার জন্য রোমান্টিক নাম খুঁজছেন! আমার এ লেখায় আপনার স্বামীকে ডাকার জন্য আমার কিছু রোমান্টিক নামের পরামর্শ আছে যা আপনি বিবেচনা করতে পারেন। 

স্বামীকে ডাকার জন্য রোমান্টিক নামের তালিকা!

১. হ্যান্ডসাম (Handsome): স্বামীকে দেখতে আকর্ষনীয়, আর তা বুঝাতে যদি প্রতিনিয়ত একটি নামে ডাকা যায়, তবে আর মন্দ কি! হ্যান্ডসাম নামটি তবে আজ থেকেই ডাকা শুরু করে দিন।

২. প্রিন্স (Prince): আপনার আপন রাজ্যের রাজাকে একটু আদুরে কন্ঠে প্রিন্স ডাকলে রোমান্টিকতা বাড়বেনা, তা কেমনে হয়! তো রাজ্যের রানী, রাজাকে আপনি এই নামে সম্বাধন করতে পারেন।

৩. পামকিন (Pumkin) : আপনার স্বামীর হাসোজ্জ্ব্যল চেহারাটি যদি আপনাকে স্বস্তি দেয়, তবে এই রোমান্টিক নামটি হতে পারে সেরা।

৪. স্নাগেল বানি (Snuggle bunny): আপনি যদি খুব বেশি ইজি বা কমফোর্টেবল ফিল করেন, আপনার জীবনসঙ্গীর সাথে। তবে, স্নাগেল বানি রোমান্টিক নাম দ্বারা তা প্রকাশ করুন।

৫. পুকি (Pookie): কিউট এবং চার্মিং ফেইসের প্রিয় মানুষটিকে আদর করে পুকি ডাকতে পারেন৷ রোমান্টিকতার সাথে দুষ্টমি ভাবটাও এই নামে যুক্ত হবে।

৬. চ্যাম্পিয়ন (Champion): আপনার স্বামী যদি কোন বিষয়ে ট্যালেন্টেড বা বিজয়ী হয়ে থাকে, তবে চ্যাম্পিয়ন নামটি দিয়ে তাকে আরও উৎসাহিত করার ব্যাপারটা রোমান্টিক করতে সহায়ক হবে।

৭. টেডি বিয়ার (Teddy bear): আপনার স্বামী যদি গোলুমোলু হয়, তবে টেডি বিয়ার বলে গাল টেনে দিয়ে ভালোবাসা প্রকাশ করুন।

৮. বেইব ( Babe): ইংরেজি ভাষায় বহুলপ্রচলিত এই রোমান্টিক শব্দটি এখন সর্বত্রই পরিচিত। নিজের প্রিয় মানুষকে বেইব বলে ডেকে রোমান্টিকতা প্রকাশ করতে পারেন।

৯. রোমিও (Romeo): আপনার স্বামী রোমান্টিক, দেখলেই মনে প্রেম জাগে। তবে, রোমিও করে ডেকে জুলিয়েট হতে দেরী কেন!

১০. হারকিউলিস ( Hercules): আপনার স্বামীর সাথেই একমাত্র যদি আপনি সেইফটি ফিল করেন এবং তিনি আপনাকে সর্বত্র নিরাপত্তা দিয়ে দায়িত্ব পালন করে থাকে, তবে হারকিউলিস নামটি একদমই পারফেক্ট অর্থ বহন করবে।

আরও পড়ুন : স্ত্রী বা প্রেমিকাকে ডাকার জন্য রোমান্টিক নাম!

১১. মজনু ( Majnu): লাইলি মজনু প্রেমকাহিনি তো শুনেছেন ই! লাইলিকে জন্য মজনু পাগলের মত ভালবাসত। তো, আপনার স্বামীর ভালেবাসাও যদি অত্যাধিক হয় আপনার প্রতি, তবে মজনু নামটি আপনি ব্যবহার করতে পারবেন।

১২. জানাম (Janam): জানাম নামটি লাভলি বা প্রেমদায়ক অর্থে ব্যবহৃত হয়। অনেকটা হিন্দি শব্দ হলেও এই শব্দটি মনের মানুষকে ডাকার জন্য রোমান্টিক তো বটেই।

১৩. মেহবুব (Mehbub): উর্দু ভাষায় যদি ভালবাসা প্রকাশ করতে চান, মেহবুব নামটি অনেকাংশেই পারফেক্ট হবে। প্রেমিক বরকে মেহবুব নামে ডাকুন, আর দেখুন কতটা কার্যকরী হয়!

১৪. নায়ক ( Nayak): আমার মনে হয়, প্রতিটা স্ত্রীর কাছেই তার স্বামী পৃথিবীর সবচেয়ে সুদর্শন ও স্মার্ট, মনের মানুষতো মনের দিক দিয়ে সকল নায়ককে ই হার মানাবে। তা নাম যদি নায়ক ই রাখেন, তবে আপনার স্বামীও নিজের উপর বেশ কনফিডেন্স পাবে। আর তাতে ভালবাসা বোধহয় দ্বিগুন প্রকাশ পাবে।

১৫. জনাব ( Jonab): সম্মানার্থে পরিবারের আদর্শ মানুষটিকে জনাব বলে অভিহিত করা হয়। ভালবাসার সাথে সম্মান প্রদর্শনে সকলের সামনেই জনাব বলে ডাক দিতে অনেকটাই সহজ হবে।

১৬. জীবনসাথী (Jibon Saathi): স্বামী-স্ত্রীর সম্পর্ক হচ্ছে সবথেকে অটুট বন্ধনের মধ্যেই একটি। সারাজীবন পথ চলার জন্য যাকে জীবনের অংশীদার করেছেন, তাকে জীবনসাথী নামে ডাকাটা বড়ই প্রশংসনীয়।

১৭. মাখন (Makhon): মাখন শব্দটি সাধারনত ঘি মাখন বা স্নেহজাতীয় খাবার বলতেই বুঝি। তা নিজের স্বামীকে যদি কোমল বা স্নেহজাতীয় বলেই মনে হয়, মাখন বলে ডেকে দুষ্টমির ছলে মন জয় করতে পারেন।

১৮. ভালোবাসা (Valobasha):ভালোবাসার মতো অমৃত্য সুখকে বহিঃপ্রকাশ করতে চান, আর ঠিক বুঝছেন না কি করেবন! তবে, ভালেবাসা নামটি দিয়েই সম্বোধন করুন।

১৯. মধু বানি ( Madhu bani): স্নেহ প্রকাশার্থে স্বামীকে আধো কন্ঠে ডাকতে মধু বানি শব্দাচয়ন ব্যবহৃত করতে পারেন।

২০. জান (Jaan): জীবনের অবিচ্ছেদ্য অংশীদারকে তার স্থান বুঝাতে যদি চাচ্ছেনই, তবে সর্বত্র জান বলে সম্বোধন করে সম্পর্ককে আরও মিষ্টিমধুর করুন।

২১. আশিক (Ashiq): ভালবসা তো তখনই হয়, যখন আপনার মানুষটি আপনার জন্য সবকিছু করতে পারে, এমনকি জীবনও বাজি রাখতে পারে। যদি আপনার স্বামী তন্মধ্যে একজন হয়, আশিক নামটি বলে তাকে আরও বুঝিয়ে দিন, তার ভালবাসার কত মুল্য আপনার জীবনে।

২২. চকোলেটি ( Chocolaty): স্বামীকে দেখলেই যদি মিষ্টি মিষ্টি ভাব লাগে, তবে চকোলেটি বলে সম্বোধনের উপায়টা হাতছাড়া করে কি লাভ!

২৩. চকো প্রিন্স (Choco Prince): চকোলেটি ডাকনামটা যদি তেমন একটা আনকমন না লাগে তবে চকো+প্রিন্স এড করে ইউনিক এই নামটি ঠিক করে নিন।

২৪. প্রিয় (Priyo): আপনার স্বামী কেবল আপনার জীবনসঙ্গী ই না, বরং তার সমস্তকিছুই আপনার সবথেকে প্রিয়। তবে, প্রিয় বলে ভালবাসা প্রকাশ করুন।

২৫. প্রিয় হৃদয় (Priyo Hridoy): সবথেকে কাছের মানুষটি আপনার মনের সবর্ত্রই বিরাজমান৷ হৃদদমাঝারে স্বামীই একমাত্র অবস্থিত। তবে, প্রিয় হৃদয় নামটি চটজলদি সিলেক্ট করুন।

২৬. হার্ট (Heart): হার্ট শরীরের একটি অঙ্গ হইলেও ভালবাসা বুঝানের জন্য আমরা হার্ট টু হার্ট এর কানেকশন ই বুঝি। ভালবাসা প্রকাশে এর থেকে ভাল শব্দ বুঝি হয় ই নাহ্!

২৭. স্বপ্নাল ( Shwapnal): দিনভর স্বপ্নময় রাজকুমারকে নিয়ে বিভোর থাকেন, আর তাকে স্বপ্নের থেকেও বাস্তবে ভালবাসা বুঝাতে পারছেন নাহ্। তা স্বপ্নাল ডাকনামটি এই কাজ সহজ করে দিবে।

২৮. জে-বার্ড ( J-bird): আপনার স্বামীর কন্ঠে গান শুনে আপনি বারবার প্রেমে পড়েন যদি, তবে জে বার্ড রেখে তা বুঝাতে সক্ষম হতে পারেন।

২৯. এমআই আমোর ( MI Amor): স্প্যানিশ ভাষাতে নিজের জনকে আপন বুঝাতে আপনি ইউনিক এই নামটি বাছাই করতে পারেন।

৩০. যুবরাজঃ হিরো,নায়ক থেকেও যুবরাজ নামটি আপনার মনের রাজার জন্য বেশিই পছন্দনীয় হবে,তাইনা?

৩১. সানাম ( Sanam): সাথীকে হিন্দিতে সানাম বলে ব্যবহৃত হয়। সানাম এই শব্দটি ভালবাসা প্রকাশে বেশিই রোমান্টিকতা বহন করে।

৩২. সোমবিউ( Sombiyu): ফ্রান্স ভাষায় “আমার প্রিয়” এই অর্থটি বুঝাতে সোমবিউ নামটি ইউনিক ভাবেই কাজে লাগাতে পারেন।

৩৩. মিঃ পারফেক্ট (Mr. Perfect): আপনার জীবনসঙ্গী একদম পরিপাটি ও সর্বক্ষেত্রেই নিজের রুটিন মাফিক চলাফেরা করে। এই গুনাগুন যদি আপনার মনের কোনে বেশিই জায়গা করে নেয় তবে মিঃ পারফেক্ট নামটি বাছাই করে নিন।

৩৪. নিমো(Nimo): আপনি আপনার স্বামীকে কখনোই হারাতে চান না। সারাজীবন কাছে রাখতে চান। তবে, তা ভাবময় নিমো নাম দ্বারা প্রকাশ করুন।

৩৫. বন্ধু (Bondhu): বন্ধুত্ব যখন সব সম্পর্কের উর্ধ্বে তখন নিজেদের সম্পর্কে এই বন্ধুত্বকে আগলে রাখতে হলে “বন্ধু” বলেই তাকে সম্বোধন করুন।

৩৬. টার্জান (Tarzan): আপনার স্বামী যদি বেশিই কেয়ারিং ও রক্ষনাত্নক হয়ে থাকে, তবে টার্জান নামটি খুব সুন্দর ম্যাচিং হবে।

মুলত, অর্থোবোধক ও স্নেহময় শাব্দিক চয়নে স্বামীকে ডাকার উপোযুক্ত ডাকনামগুলো একযোগের চেষ্টা করেছি। ভালবাসার মানুষকে ভালবাসা বহিঃপ্রকাশের পাশাপাশি সম্মান দেখানোটাও গুরুত্বপূর্ণ। নেতিবাচক শব্দের নাম ব্যবহারে তাই অবশ্যই খেয়াল রাখুন। দাম্পত্য জীবন হোক সম্মান ও ভালেবাসাময় এই বলে আজকের মত শুভাকাঙ্খী হয়ে বিদায় নিচ্ছি।

প্রিয় পাঠকগন, আমার লেখা আপনাদের ভাল লাগলে অবশ্যই জানাবেন৷ একান্তই অপেক্ষা করছি ভাল কিছু লেখা আপনাদের উপহার দেয়ার। দোয়ায় শামিল করবেন৷ আসসালামু আলাইকুম।

For more update please follow our Facebook, Twitter, Instagram , Linkedin , Pinterest , Tumblr And Youtube channel.

4 thoughts on “স্বামীকে ডাকার জন্য রোমান্টিক নাম”

  1. thanks you so much for suggestion husband romantic name. I choose Mr. perfect for call to my husband. I’m enjoying your writing.

    Reply
    • মতামত প্রদান করার জন্য আপনাকেও ধন্যবাদ। আপনাদের সুন্দর মতামত লেখকদেরকে আরও ভালো লিখতে উৎসাহিত করে।

      Reply

Leave a Comment

error: Content is protected !!